বিভিন্ন কারণে আমাদের অনেক সময় ফোনের স্কিন রেকর্ড অন্য করো সাথে শেয়ার করতে হয়। এমন পরিস্থিতিতে আমরা স্কিন রেকর্ড করে সেটা অনলাইনে পাঠিয়ে দেই। এই প্রসেস টা আসলেই অনেক ঝামেলার। তাছাড়া এর কিছু সীমাবদ্ধতাও আছে, যেমন ধরুন আমরা যে প্ল্যাটফর্ম ইউজ করেই ভিডিওটা পাঠাই না কেন তার একটি ম্যাক্সিমাম সাইজ এর লিমিট আছে। ফলে আমরা কোনো বড় সাইজের ভিডিও পাঠাতে পারি না। এই পরিস্থিতিতে আমরা যদি সরাসরি ভিডিও কল এ ফোন এর স্কিন শেয়ার করতে পারতাম তাহলে কেমন হতো? অনেক কুল তাই না!

সেটাই সম্ভব করতে ফেসবুক মেসেঞ্জার ভিডিও কল এ লাইভ স্কিন শেয়ার করার অপশন নিয়ে এসেছে। আর আপনি এই ফিচার এর মাধ্যমে একই সাথে সর্বোচ্চ 50 জন এর মধ্যে ভিডিও কল এ স্কিন শেয়ার করতে পারবেন, ফলে আপনাকে একাধিক জনের সাথে স্কিন শেয়ার করার দরকার হলে আলাদা আলাদা ভাবে ভিডিও পাঠাতে হবে না। এছাড়া এভাবেই আপনি কাউকে ভিডিও কল এর মাধ্যমে ফোন এর কোনো সমস্যার সমাধান দেখাতে পারবেন অথবা কোনো কিছু শেখাতে পারবেন। তো আজ এই আর্টিকেল এ আমি আপনাদের দেখাবো কিভাবে মেসেঞ্জার এ ভিডিও কল এর মাধ্যমে ফোনের স্কিন শেয়ার করা যায়। এছাড়া আপনারা একই পদ্ধতিতে অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় প্ল্যাটফর্ম এ ফোনের স্কিন শেয়ার করতে পারবেন।


How To Share Mobile Screen With Facebook Messenger Video Call!

মেসেঞ্জার ভিডিও কল এ ফোনের স্কিন শেয়ার করতে নিচের স্টেপগুলো ফলো করুন।


স্টেপ ১: প্রথমেই প্লে স্টোর থেকে আপনার ফেসবুক মেসেঞ্জার আপডেট করে নিন।
স্টেপ ২: প্রথমেই আপনি যার সাথে ফোনের স্কিন শেয়ার করতে চান তাকে কল করুন অথবা তার করা কল রিসিভ করুন।


স্টেপ ৩: এবার কল স্কিন এ নিচের দিক থেকে সোয়াইপ করুন তাহলে একটি উইন্ডো ওপেন হবে।


স্টেপ ৪: এবার সোয়াইপ করে যে উইন্ডো ওপেন করেছেন সেখানে থাকা "Share Your Screen" অপশন এ ক্লিক করুন।


স্টেপ ৫: এবার আপনার কাছে স্কিন শেয়ার করার পারমিশন চাইবে। আপনি জাস্ট সিম্পলি "Start Now" এ ক্লিক করুন।


স্টেপ ৬: এবার মেসেঞ্জার আপনাকে বলবে কল স্কিন থেকে বের হয়ে আসলেই স্কিন শেয়ার হতে শুরু করবে(স্কিনশট এ মার্ক করা লেখাগুলো দেখুন)। তো আপনি জাস্ট হোম বাটন প্রেস করে বের হয়ে আসুন তাহলেই স্কিন শেয়ার হতে শুরু করবে।


স্টেপ ৭: এবার দেখুন আপনার ফোনের টপ রাইট কর্নারে ভিডিও কল উইন্ডোতে "Sharing Screen" দেখাচ্ছে।


পরবর্তীতে স্কিন শেয়ার বন্ধ করার জন্য আবারও ভিডিও কল স্কিন এ গিয়ে বন্ধ করতে হবে। তো আর কি এখন থেকে প্রয়োজনে আপনার ফোনের স্কিন ভিডিও কল এর মাধ্যমে শেয়ার করতে পারবেন।