ফোন কল চলা অবস্থায় হটাৎ কোনো কিছু নোট করার দরকার হলে আমরা খাতা কলম খুঁজতে অস্থির হয়ে পরি। কখনো হাতের কাছে খাতা কলম থাকে আবার কখনো থাকে না। এই অবস্থায় হয়তো আপনারা অনেকেই পড়েছেন। খাতা কলম কাছে থাকলেও সেটা রেডি করতে তো ত্রিশ সেকেন্ড সময় লেগেই যায়। এমনকি আপনার ফোনে কোনো নোট অ্যাপ থাকলে সেটা ওপেন করতেও মিনিমাম বিশ সেকেন্ড লেগে যায়। আর আমাদের দেশে কলরেট কিরকম সেটা তো ভালো ভাবেই জানেন। এই অবস্থায় আমরা যদি কল চলা অবস্থায় অনেক দ্রুত কিছু নোট করতে পারতাম তাহলে কেমন হতো? নিশ্চই অনেক ভালো! আজ আমি আপনাদের সাথে এমন একটি নোটপ্যাড অ্যাপ নিয়ে আলোচনা করবো যেটা আপনার ফোনে ইন্সটল থাকলে যে কোনো জায়গা থেকে দুই থেকে তিন সেকেন্ড এর মধ্যে নোটপ্যাড অ্যাকসেস করতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক এই নোটপ্যাড ডাউনলোড থেকে শুরু করে সম্পূর্ণ সেটআপ।


How To Easyly Note Anything During Phone Call!

এই কাজের জন্য আমরা মাত্র ৩ মেগাবাইট এর ছোট্ট Write Now নোটপ্যাড ইউজ করবো। এই নোটপ্যাড ডাউনলোড এবং সেটআপ এর জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন।

স্টেপ ১: প্রথমেই প্লে স্টোর থেকে Write Now নোটপ্যাড অ্যাপটি ইনস্টল করুন।
স্টেপ ২: অ্যাপ ইনস্টল করা হলে অ্যাপটি ওপেন করুন। অ্যাপ ওপেন করলে আপনাকে অ্যাপ এ ওয়েলকাম জানানো হবে। আপনি জাস্ট নিচের নেক্সট বাটন এ ক্লিক করুন।


স্টেপ ৩: এবার আপনাকে অ্যাপ এর টিউটোরিয়াল দেখানো হবে। আপনি জাস্ট প্রতিবার নেক্সট বাটনে ক্লিক করে যান।


স্টেপ ৪: সম্পূর্ণ টিউটোরিয়াল শেষ হলে OK বাটনে ক্লিক করুন।


স্টেপ ৫: এবার আপনাকে দ্রুত নোটপ্যাড ওপেন করার ট্রিগার সেটআপ করতে বলা হবে। আলাদা ভাবে সেটআপ এর কোনো দরকার নেই আপনি জাস্ট নেক্সট বাটন এ ক্লিক করুন।


স্টেপ ৬: এবার আপনাকে অ্যাপ ওপেন করার ট্রিগার টেস্ট করতে বলা হবে। টেস্ট করার কোনো দরকার নেই। আপনি জাস্ট ইগনোর করে যান।


স্টেপ ৭: এবার আপনার নাম চাইবে। আপনি আপনার নাম ইনপুট বক্সে লিখে জাস্ট ফিনিস বাটন এ ক্লিক করুন। তাহলেই অ্যাপ এর সেটআপ শেষ।


স্টেপ ৮: এখন থেকে যে কোনো জায়গা থেকে দ্রুত নোটপ্যাড অ্যাকসেস করার জন্য আপনার ফোন স্কিনের বাম দিকে মাঝ বরাবর বাম থেকে ডানে সোয়াইপ করুন তাহলে একটি পেন এবং একটি নোট আইকন বের হবে। আপনি নোটপ্যাড অ্যাকসেস করার জন্য জাস্ট পেন টি ড্রাগ করে নোট আইকন এর উপর ড্রপ করুন তাহলেই নোটপ্যাড এর উইন্ডো ওপেন হবে। একই ভাবে আপনি ফোন কল চলা অবস্থাতেও নোটপ্যাড অ্যাকসেস করতে পারবেন।


স্টেপ ৯: পরবর্তীতে আপনার করা নোট অ্যাকসেস করার জন্য অ্যাপ ড্রয়ার থেকে অ্যাপটি ওপেন করলে অ্যাপ এর হোম স্কিনের নোট গুলো পাবেন।


তো আশা করি আজকের পর আর আপনাকে দ্রুত কিছু নোট করার জন্য পেপার এবং খুঁজতে হবে না।