অনেকেই হয়তো ইতিমধ্যেই লক্ষ্য করেছেন যে ফেসবুক অ্যাপে ফেসবুক পোস্টের কিছু কিছু শব্দ ভিন্ন কালারে দেখায় যেখানে ক্লিক করলে অসাধারণ অ্যানিমেশন দেখা যায়। অনেকই হয়তোবা এটা ভেবে অস্থির হয়ে পড়ছেন যে কিভাবে এরকম ভাবে পোস্ট করতে হয়। অনেকেই তো ফেসবুক অ্যাপ ঘেঁটে শেষ করে দিয়েছেন এই অপশন খোঁজার জন্য। কিন্তু, কোনো ভাবেই খুঁজে পান নাই। অনেকে হয়তো ভেবেই নিয়েছে যে তার একাউন্টে এই সুবিধা নেই। কিন্তু ব্যাপারটা মোটেও এরকম না। ফেসবুক পোস্ট এর এই ফিচারটির নাম ' ফেসবুক টেক্সট ডিলাইট '। এটা মূলত আলাদা ভাবে করতে হয় না। এমন কিছু ওয়ার্ড আছে যে গুলো পোস্ট এর মধ্যে থাকলে এটা এমনিতেই হয়ে যায়। তো বন্ধুরা এই আর্টিকেল এ আমি ওইসব ওয়ার্ড এবং ওই ওয়ার্ড থেকে আসা অ্যানিমেশন নিয়ে আলোচনা করবো। তাহলে চলুন শুরু করা যাক আজকের আর্টিকেল।


How To Add Text Delight Effect On Facebook Post!

কিভাবে টেক্সট ডিলাইত ইফেক্ট দিতে হয়

অনেকেই হয়তো এটা ভেবে পাচ্ছেন না যে কোনো ওয়ার্ড এ টেক্সট ডিলাইট ইফেক্ট দেওয়ার অপশন কোন জায়গায় আছে। কিন্তু ব্যাপারটা এরকম মোটেও না। পোস্টের ওয়ার্ড এ টেক্সট ডিলাইট ইফেক্ট আলাদা ভাবে দিতে হয় না। ফেসবুকের এমন কিছু ওয়ার্ড চিহ্নিত করা আছে যেগুলো পোস্ট এর মধ্যে থাকলে ওই ওয়ার্ডগুলোতে অটোমেটিক ডিলাইট ইফেক্ট চলে আসে। তো আপনিও যদি আপনার পোস্টে এই ইফেক্ট যুক্ত করতে চান তাহলে আজকের পোস্টে যেসব ওয়ার্ড নিয়ে আলোচনা করবো সেসব ওয়ার্ড পোস্ট এর মধ্যে দিলেই এই ইফেক্ট চলে আসবে। যেমন আমি Congratulations ওয়ার্ড এর ইফেক্ট পোস্টে যুক্ত করতে চাই। এর জন্য পোস্ট এর যে কোনো জায়গায় Congratulations ওয়ার্ড টি থাকলেই হবে। যেমন নিচের ইমেজ এ দেখুন আমি কিভাবে পোস্ট লিখেছি এবং পোস্ট করার পর কিরকম রেজাল্ট এসেছে।


ফেসবুক টেক্সট ডিলাইট এর ওয়ার্ড গুলো

এবার তাহলে ফেসবুক টেক্সট ডিলাইট ইফেক্ট যেসব ওয়ার্ড দিয়ে অ্যাক্টিভ হয় সেসব ওয়ার্ড এর সাথে পরিচিত হই।

1. Congratulations

এই ওয়ার্ড থেকে উরন্ত বেলুনের একটি অ্যানিমেশন আপনার ডিভাইসের স্কিন ঢেকে নেয়। টেক্সট ডিলাইট ইফেক্ট এর ওয়ার্ড গুলোর মধ্যে এটাই ফেসবুকে অধিক জনপ্রিয়। আপনার পোস্টে এই ইফেক্ট যুক্ত করার জন্য আপনার পোস্ট এর মধ্যে Congratulations ওয়ার্ড টি থাকলেই হবে। এছাড়া Congrats ওয়ার্ড থকেও একই ইফেক্ট একটিভ হয়।


2. xoxo

এই ওয়ার্ড থেকে কতগুলো রেড হার্ড এর অ্যানিমেশন স্কিন এর উপর অবস্থান করে। আপনার পোস্টে এই ইফেক্ট যুক্ত করার জন্য আপনার পোস্ট এর মধ্যে xoxo ওয়ার্ড টি থাকলেই হবে।


3. Best Wishes

এই ওয়ার্ড থেকে খুবই কৃতজ্ঞতা পূর্ন দুটি হাতের শুভকামনা করার অ্যানিমেশন অ্যাক্টিভ হয়। আপনার পোস্টে এই ইফেক্ট যুক্ত করার জন্য আপনার পোস্ট এর মধ্যে Best Wishes ওয়ার্ড টি থাকলেই হবে।


4. Lovely Time

এই ওয়ার্ড থেকে ফুল দিয়ে অভিনন্দন জানানোর একটি হাতের অ্যানিমেশন অ্যাক্টিভ হয়। এছাড়া Wonderful Time ওয়ার্ড থেকেও একই অ্যানিমেশন অ্যাক্টিভ হয়।


5. You’re the Best

এই ওয়ার্ড থেকে একটি গোল্ডেন স্টার এর অ্যানিমেশন অ্যাক্টিভ হয় সেটা আপনার ডিভাইসের পুরো স্কিন ছেয়ে নেয়।



তো এখন থেকে আপনার ফেসবুক পোস্ট এ টেক্সট ডিলাইট ইফেক্ট যুক্ত করুন এবং আপনার পোস্ট আরো আকর্ষনীয় করে তুলুন।